Header Ads

পিএসজির সর্বকালের গোলের রেকর্ড ভাঙলেন এমবাপ্পে।

প্যারিসের দ্য পার্ক দেস প্রিন্সেস স্টেডিয়ামে লিগ ১ ম্যাচে এফসি নান্তেসের বিপক্ষে ৪-২ ব্যবধানে ক্লাবের হয়ে তার ২০১তম গোলে প্যারিস সেন্ট-জার্মেইনের সর্বকালের সর্বোচ্চ স্কোরার হওয়ার পরে কিলিয়ান এমবাপ্পে একটি ট্রফি এবং শিশুদের সাথে পোজ দিচ্ছেন।  ৪ মার্চ, ২০২৩। ছবি: এএফপি
কিলিয়ান এমবাপ্পে প্যারিস সেন্ট জার্মেই-এর সর্বকালের সর্বোচ্চ স্কোরার হয়ে ওঠেন যখন তিনি শনিবার লিগ ১-এ নান্তেসের বিরুদ্ধে ৪-২ হোম জয়ে তার দলকে তাদের লিগ ১ লিড বাড়াতে অস্থায়ী ১১ পয়েন্টে সহায়তা করেছিলেন।

২৪ বছর বয়সী এমবাপ্পে পিএসজির সাথে সমস্ত প্রতিযোগিতায় তার ২০১ তম গোলের জন্য স্টপেজ টাইমের দুই মিনিটের মধ্যে নেটের পিছনে খুঁজে পান, এডিনসন কাভানির সাথে ভাগ করা চিহ্নটিকে উন্নত করেছিলেন।

 পার্ক ডেস প্রিন্সেসে এমবাপ্পের একটি বড় প্রতিকৃতি সহ চূড়ান্ত বাঁশি বাজানোর পরে ক্লাব একটি সংক্ষিপ্ত অনুষ্ঠানের আয়োজন করে।

 এমবাপ্পে বলেন, "এখানে থাকাটা খুবই বিশেষ। শেষবার যখন আমি এখানে ছিলাম তখন ঘোষণা দিয়েছিলাম যে আমি থাকব (তার চুক্তি বাড়ানোর জন্য), ক্লাবের সর্বোচ্চ স্কোরার হিসেবে এখানে থাকাটা সম্মানের বিষয়।"

 ফ্রান্সের সবচেয়ে বড় ক্লাবের হয়ে এই ঐতিহাসিক শার্টে খেলতে পারাটা পিএসজির খেলোয়াড় হওয়াটা একটা সৌভাগ্যের ব্যাপার।”

 পিএসজি, যারা পরের সপ্তাহে বায়ার্ন মিউনিখ সফর করে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬-এ প্রথম লেগের ১-০-এর ঘাটতি কাটিয়ে ওঠার আশায়, লিওনেল মেসি এবং জাউয়েন হাদজামের নিজের গোলের পর ১৭ মিনিটের পরে ২-০ এগিয়ে ছিল, শুধুমাত্র ক্যানারিজদের জন্য  বিরতির আগে সমতা আনতে ধন্যবাদ লুডোভিক ব্লাস এবং ইগনাশিয়াস গ্যানাগোকে।

 ক্রিস্টোফ গাল্টিয়ারের দল অবশ্য ঘণ্টায় দানিলোর গোল এবং এমবাপ্পের শেষ হাঁফের স্ট্রাইকের পর তিনটি পয়েন্টই গুটিয়ে যায়, যা তাদের ২৬ ম্যাচ থেকে ৬৩ পয়েন্টে রাখে।

দ্বিতীয় স্থানে থাকা অলিম্পিক ডি মার্সেই রবিবার স্টেড রেনাইসে ভ্রমণ করে।

১২তম মিনিটে ফ্যাবিয়ান রুইজের ক্রসে বাঁ-পায়ের ভলিতে মেসি গোলের সূচনা করায় পিএসজি স্বপ্নের সূচনা করে।

পাঁচ মিনিট পরে, আলবান লাফন্ট নুনো মেন্ডেসের প্রচেষ্টাকে হাডজামের পথে ঠেকিয়ে দেন, যিনি নর্দি মুকিলের চাপে বল নিজের জালে জড়ান এবং পিএসজিকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন।

৩১তম মিনিটে, ব্লাস বকেয়া কমানোর জন্য জিয়ানলুইগি ডোনারুম্মাকে পাশ কাটিয়ে দুর্দান্ত শটে চাবুক মেরেছিলেন, সাত মিনিট আগে গানাগো ইতালীয় কিপারকে পাশ কাটিয়ে একটি কর্নার ডিফল্ট করে প্রতিযোগিতায় সমতা আনেন।

কিন্তু দ্বিতীয়ার্ধের ১৫ মিনিটে, অর্ডার পুনরুদ্ধার করা হয়েছিল যখন এমবাপ্পের ক্রস থেকে ড্যানিলো হেড করে বাড়ি ফেরেন আগে ফ্রান্স ফরোয়ার্ড বক্সের ভেতর থেকে বাঁ-পায়ের প্রচেষ্টায় তার রেকর্ড গোলটি করেন।

পিএসজির জন্য এটি এত ভালো সন্ধ্যা ছিল না, যদিও, ৭৫তম মিনিটে মারকুইনহোস ড্রেসিংরুমে ফিরে যাওয়ার আগে হিলের সমস্যা নিয়ে মুকিলেকে প্রতিস্থাপিত করা হয়েছিল এবং লোয়ার পিঠে সমস্যা দেখা দিয়েছিল।

এর আগে, আরসি লেন্সের চ্যাম্পিয়ন্স লিগের আশা আরও একটি ধাক্কা খেয়েছিল যখন তারা উত্তর ডার্বিতে ১-১ হোমে ড্র হয়েছিল।

যদিও ফলাফলটি লেন্সকে ৫১ পয়েন্টে স্ট্যান্ডিংয়ে তৃতীয় স্থানে তুলেছে, ফ্রাঙ্ক হাইসের দল এখন তাদের শেষ সাতটি লিগ ম্যাচের মধ্যে একটিতে জিতেছে এবং মোনাকো এবং স্টেড রেনাইসের দল তাদের পাঁচ পয়েন্টের মধ্যে রয়েছে, যাদের হাতে একটি খেলা রয়েছে।

প্রথমার্ধে হোম টিম উপরের দিকে ছিল এবং জোসে ফন্টের একটি নিজস্ব গোলে এগিয়ে যায়, কিন্তু জোনাথন ডেভিড বিরতির পরে সমতা আনেন ব্রিস সাম্বা অনেক দর্শনীয় সেভ করে বলয়ের্ট-ডেলিলিস স্টেডিয়াম হিসাবে ড্র রক্ষা করেন।



কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.