Header Ads

2022 সালের ফিফা সেরা পুরুষ খেলোয়াড় নির্বাচিত হয়েছেন মেসি

 

আর্জেন্টিনা এবং প্যারিস সেন্ট-জার্মেই ফরোয়ার্ড লিওনেল মেসি ২৭ ফেব্রুয়ারি, ২০২৩-এ প্যারিসে সেরা ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস ২০২২ অনুষ্ঠানে সেরা ফিফা পুরুষ খেলোয়াড়ের পুরস্কার পাওয়ার পর মঞ্চে পোজ দিচ্ছেন। ছবি: এএফপি
লিওনেল মেসি সোমবার আর্জেন্টিনার সাথে তার বিশ্বকাপ জয়ের পিছনে 2022 সালের সেরা ফিফা পুরুষ খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন এবং স্পেনের অ্যালেক্সিয়া পুটেলাস প্যারিসে একটি অনুষ্ঠানে মহিলাদের পুরস্কারটি ধরে রেখেছেন।

মেসি তার প্যারিস সেন্ট-জার্মেই সতীর্থ, এবং বিশ্বকাপের চূড়ান্ত প্রতিদ্বন্দ্বী, কাইলিয়ান এমবাপ্পেকে পুরুষদের গং-এর কাছে পরাজিত করেন এবং ব্যালন ডি'অর বিজয়ী করিম বেনজেমা পুরস্কার দাবি করার জন্য অন্য প্রতিযোগী ছিলেন।

ব্যালন ডি'অর আয়োজক ফ্রান্স ফুটবল থেকে ফুটবলের বিশ্ব নিয়ন্ত্রক সংস্থা বিভক্ত হওয়ার পরে ২০১৬ সালে ফিফা দ্বারা উদ্বোধন করা এই সম্মানটি দ্বিতীয়বারের মতো জিতেছেন মেসি।

জাতীয় দলের কোচ এবং অধিনায়ক, সাংবাদিক এবং ভক্তদের দ্বারা ভোট দেওয়া এই পুরস্কারটি এমন একটি বছরকে স্বীকৃতি দেয় যেখানে সাবেক বার্সেলোনা তারকা আর্জেন্টিনাকে বিশ্বকাপ জয়ে নেতৃত্ব দিয়ে তার গৌরবময় ক্যারিয়ারের মুকুট পরে।

দোহায় একটি মহাকাব্যিক ফাইনালে মেসি দুবার গোল করেছিলেন কারণ আর্জেন্টিনা ফ্রান্সকে পেনাল্টিতে পরাজিত করেছিল যদিও এমবাপ্পে লেস ব্লেউসের হয়ে একটি অসাধারণ ৩-৩ ড্রতে হ্যাটট্রিক করেছিলেন।

৩৫ বছর বয়সী, সাতবারের ব্যালন ডি'অর বিজয়ী, ফিফা সম্মানের তালিকায় রবার্ট লেভান্ডোস্কির স্থলাভিষিক্ত হন, অন্যদিকে পুটেলাস গত বছরের দ্বিতীয়ার্ধে আহত হয়েও কাটিয়েও মহিলাদের পুরস্কার ধরে রেখেছেন।

২৯ বছর বয়সী ইংল্যান্ডের ইউরোপীয় চ্যাম্পিয়নশিপ-জয়ী স্ট্রাইকার বেথ মিড এবং মার্কিন যুক্তরাষ্ট্রের তারকা অ্যালেক্স মরগানকে হারিয়ে ব্যালন ডি'অরে ফিফা মুকুট যোগ করেছেন, যা তিনি দুই বছর ধরে জিতেছেন।

পুটেলাস বর্তমানে গত জুলাইয়ে গুরুতর হাঁটুর চোট থেকে সেরে উঠেছেন যা দেখেছিল স্পেনের সাথে ইংল্যান্ডে ইউরো মিস করেছে।

এর আগে তিনি চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে বার্সেলোনার দৌড়ে ১১ গোল করেছিলেন, যা তারা লিয়নের কাছে হেরেছিল।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.