Header Ads

সাকিব মানসিকভাবে অনেক শক্তিশালী: তামিম

 

বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল সাকিব আল হাসানের প্রশংসায় পূর্ণ ছিলেন কারণ চ্যাম্পিয়ন ক্রিকেটার আবারও অলরাউন্ড পারফরম্যান্সের মাধ্যমে ইংল্যান্ডের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তৃতীয় ও শেষ ওয়ানডেতে তার দলকে ৫০ রানের জয়ে অনুপ্রাণিত করে।  সোমবার চট্টগ্রাম।

দলের পক্ষে সর্বোচ্চ স্কোর করার পর ৭৫ রানের ধাক্কায় যা বাংলাদেশকে প্রতিযোগীতামূলক ২৪৬ রানে সাহায্য করেছিল, সাকিব ৪-৩৫ ম্যাচ জয়ী পরিসংখ্যান ফিরিয়ে দিয়ে ইংল্যান্ডকে ১৯৬ রানে গুটিয়ে দিয়েছিলেন। ৩৫ বছর বয়সীও প্রথম হয়েছেন।  নিজেদের সান্ত্বনা জয়ে ওয়ানডেতে ৩০০ উইকেট তুলে নিলেন বাংলাদেশের খেলোয়াড়।

"সাকিব যেভাবে ব্যাটিং করেছে তাতে অসাধারণ ছিল, বিশেষ করে টেইলেন্ডারদের সাথে ইনিংসের শেষ পর্যায়ে। সেই ২০-২৫ রানগুলি খেলার প্রেক্ষাপটে খুবই গুরুত্বপূর্ণ ছিল। খেলায় খুব বেশি স্পিন ছিল না।  পরের অর্ধে কিন্তু সে যেভাবে বোলিং করেছিল তা ছিল ব্যতিক্রমী। এটি তাইজুল ইসলামকে কিছুটা আত্মবিশ্বাস অর্জন করতে সাহায্য করেছিল। যে কোনো দল সাকিবের মতো একজন খেলোয়াড় পেলে ধন্য হবে," ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তামিম বলেছিলেন।

তামিমের মতে, এটা সাকিবের দৃঢ় মানসিকতা যা তাকে চাপের পরিস্থিতি কাটিয়ে উঠতে এবং পারফর্ম করতে সাহায্য করে।

আমি মনে করি সে মানসিকভাবে খুবই শক্তিশালী এবং বেশিরভাগ সময়ই আপনি দেখতে পাবেন যখন তিনি চাপের মধ্যে থাকবেন, তিনি একই ধরনের পারফরম্যান্স দিয়ে বেরিয়ে আসবেন যা সে অতীতেও করেছে।  এটিকে সমর্থন করার জন্য তার দক্ষতার একটি খুব ভাল সেট রয়েছে এবং অনেক লোক তার মতো আশীর্বাদপ্রাপ্ত নয়।  তিনি দশ ওভার বোলিং করেন এবং তারপরে তিনি যেভাবে ব্যাট করেন সেভাবে ব্যাট করতে...আমার মনে হয় সে [তার সম্ভাবনা] খুব ভালোভাবে কাজে লাগায়,” তামিম যোগ করেছেন।

সাকিব ওডিআই সিরিজে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ নম্বরে ব্যাট করেছিলেন, কিন্তু আলোচনা হয়েছিল যে তিনি ২০১৯ আইসিসি বিশ্বকাপে দুর্দান্ত খেলেছিলেন যেখানে তিনি তৃতীয় অবস্থানে ফিরে আসবেন কিনা।  তামিম অবশ্য জানিয়েছিলেন যে বাম হাতি আগামী দিনে পাঁচ নম্বরে ব্যাটিং চালিয়ে যাবেন, ইঙ্গিত দেয় যে এই বছরের শেষের দিকে ভারতে আসন্ন ৫০ ওভারের বিশ্বকাপে জিনিসগুলি একই থাকতে পারে।

ইংল্যান্ডের বিরুদ্ধে হোম সিরিজে তামিম এবং সাকিবের মধ্যে গুজব 'ফাটল' নিশ্চিত হওয়ার খবরে প্রাধান্য পেয়েছিল, প্রাক্তন বলেছিল যে এই জুটির মধ্যে সমস্যা যাই হোক না কেন, এটি মাঠে প্রতিফলিত হবে না।  এবং তিন ম্যাচের সিরিজে কীভাবে জিনিসগুলি গেল, তামিমের দাবি সত্য বলে মনে হচ্ছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.