Header Ads

বায়ার্নের পরিকল্পনা এমবাপ্পেকে 'মজা করতে না দেওয়া'

 

বুধবার মিউনিখে এফসি বায়ার্ন মিউনিখের বিপক্ষে তাদের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের রাউন্ড অফ ১৬, দ্বিতীয় লেগের ম্যাচের প্রাক্কালে প্যারিস সেন্ট-জার্মেইয়ের ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে একটি প্রশিক্ষণের সময় বল কিক করছেন। ছবি: এএফপি

প্যারিস সেন্ট জার্মেইন ফরোয়ার্ড কাইলিয়ান এমবাপ্পে বিশ্বের সবচেয়ে উত্তেজনাপূর্ণ ফুটবলারদের মধ্যে একজন হতে পারেন কিন্তু বায়ার্ন মিউনিখ যখন বুধবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ-১৬ দ্বিতীয় লেগে মুখোমুখি হবে তখন তার দক্ষতার প্রশংসা করতে সময় কাটবে না।

২৪ বছর বয়সী এই ফ্রান্স স্ট্রাইকার গত মাসে প্যারিসে জার্মানদের কাছে পিএসজির ১-০ প্রথম লেগের হারে শুরু করেননি, সামান্য ইনজুরির পরে দ্বিতীয়ার্ধের বিকল্প হিসাবে এসেছেন।

তবে তিনি বুধবার খেলবেন, কারণ তারা এই মৌসুমে সমস্ত ক্লাব প্রতিযোগিতায় ৩০ বার নেট ঘেঁটে টাই ঘোরাতে চায়।

মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে বায়ার্ন আক্রমণাত্মক মিডফিল্ডার থমাস মুলার বলেন, "সবচেয়ে দর্শনীয় হল কাইলিয়ান।"
আমি মনে করি এটি একটি অপেক্ষাকৃত সহজ সিদ্ধান্ত।  বক্সে সঠিক সিদ্ধান্তের সংমিশ্রণে এটি তার বিস্ফোরকতা এবং তিনি সেখানেও যান যেখানে একজন স্ট্রাইকারের যেতে হয়,” মুলার বলেছেন।

"সে কার্যকরী এবং শুধু দেখতে সুন্দর নয়। সারা বিশ্ব তাকে খেলা দেখতে পছন্দ করে কিন্তু আমরা আগামীকাল তাকে দেখব না। আমরা তাকে সমস্যায় ফেলব। আমাদের পরিকল্পনা ঠিক থাকলে আগামীকাল সে মজা পাবে না।"

এমবাপ্পে শনিবার প্যারিস সেন্ট জার্মেইর সর্বকালের সর্বোচ্চ স্কোরার হয়ে ওঠেন সমস্ত প্রতিযোগিতায় তার ২০১ তম গোলের সাথে, নান্টেসের বিরুদ্ধে জয়ের মাধ্যমে যা লিগ ১ স্ট্যান্ডিংয়ের শীর্ষে তাদের লিড বাড়িয়েছিল।
এমবাপ্পে এমন একজন খেলোয়াড় যে তার প্রোফাইল আমাদের জন্য বিপদ ডেকে আনে।  তিনি প্যারিসের হয়ে বেশিরভাগ গোলের প্রতিনিধিত্ব করেন এবং আমাদের পরিকল্পনা করতে হবে কিভাবে তাকে থামানো যায় তবে এটি একটি দলগত খেলা।" মুলার বলেন, "এটি তাকে পাস পাওয়া, স্পেস পাওয়া বন্ধ করার বিষয়েও।"

গোড়ালির ইনজুরিতে মৌসুমের বাকি সময় বাদ পড়া নেইমারকে ছাড়াই থাকবে পিএসজি।

বায়ার্ন কোচ জুলিয়ান নাগেলসম্যান বলেছেন, "নেইমারের অনুপস্থিতি জিনিসগুলিকে খুব বেশি পরিবর্তন করে না। এমবাপ্পে শুরু থেকে খেলেন তা পরিবর্তন করে।"

"তার অনন্য গুণাবলী রয়েছে তবে এটি সমষ্টিগতভাবে সমস্যা সমাধানের বিষয়ে এবং আমি মনে করি আমরা ভালভাবে প্রস্তুত।"

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.