Header Ads

'মেসি, আমরা তোমার জন্য অপেক্ষা করছি,' -

 

আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসির স্ত্রী আন্তোনেলা রোকুজ্জোর পরিবারের অন্তর্গত একটি সুপারমার্কেটের বাইরে পুলিশ অফিসাররা পাহারা দিচ্ছেন, যখন মোটরসাইকেলে দু'জন লোক আক্রমণ করার পরে এবং মেসি এবং রোজারিওতে সিটি মেয়র পাবলো জাভকিনের জন্য একটি হুমকিমূলক বার্তা রেখে যাওয়ার পরে, আর্জেন্টিনা ২ মার্চ, ২০২৩। ছবি: রয়টার্স

বৃহস্পতিবার ভোরে আর্জেন্টিনার সান্তা ফে প্রদেশের রোজারিওতে লিওনেল মেসির স্ত্রী আন্তোনেলা রোকুজ্জোর পরিবারের একটি সুপার মার্কেটে মোটরসাইকেলে থাকা দুই ব্যক্তি গুলি করে, স্থানীয় মিডিয়া এবং শহরের মেয়র জানিয়েছে।

৩৫ বছর বয়সী মেসির জন্য একটি হুমকিমূলক হাতে লেখা বার্তা, আর্জেন্টিনার অধিনায়ক এবং সাতবার বর্ষসেরা বিশ্ব খেলোয়াড়, দোকানের দরজায় রেখে দেওয়া হয়েছিল।

"মেসি, আমরা আপনার জন্য অপেক্ষা করছি, (পাবলো) জাভকিন (মেয়র)ও একজন নারকো, তিনি আপনার যত্ন নেবেন না," এতে লেখা রয়েছে।

জ্যাভকিন সংগঠিত অপরাধকে কার্যকরভাবে মোকাবেলা করতে ব্যর্থ হওয়ার জন্য নিরাপত্তা বাহিনীকে দায়ী করেছেন, যা সাম্প্রতিক বছরগুলিতে গুরুত্বপূর্ণ বন্দর নগরীতে বেড়েছে, যেখানে কয়েক ডজন জাহাজ প্রতিদিন হাজার হাজার টন শস্য লোড করে।

"আমি (রোকুজ্জোদের সাথে) কথা বলেছি এবং তারা চিন্তিত," জাভকিন আক্রমণ করা সুপার মার্কেটের বাইরে সাংবাদিকদের বলেছিলেন।

টেলিভিশনের ছবিতে ফুটপাতে বুলেটের আবরণ দেখানো হয়েছে যেখানে রোকুজ্জোর পরিবারের ব্যবসা রয়েছে। বৃহস্পতিবার সকালে ভবনের সামনের অংশে ১৪টি গুলি লাগে এবং দোকানটি বন্ধ থাকে।

সান্তা ফে এর নিরাপত্তা মন্ত্রী ক্লাউদিও ব্রিলোনি সাংবাদিকদের বলেছেন যে হামলার উদ্দেশ্য সম্পর্কে কর্তৃপক্ষের কোন দৃঢ় অনুমান নেই। প্রসিকিউটর ফেদেরিকো রেবোলা বলেছেন যে রোকুজ্জো পরিবার আগের কোনো হুমকি পায়নি, রোজারিও মিডিয়া আউটলেট জানিয়েছে।

অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট "টিম মেসি" এবং আন্তোনেলা রোকুজ্জোর ইনস্টাগ্রাম প্রোফাইলে ঘটনার কোন উল্লেখ নেই।

রোজারিওতে খুনের হার আর্জেন্টিনার মধ্যে সর্বোচ্চ, কারণ মাদক পাচারের সাথে যুক্ত গ্যাংরা সহাবস্থান করে, বিচারিক অভিযোগ অনুযায়ী, এবং সংঘর্ষের কারণে আহত ও মৃত্যুর ঘটনা প্রায়ই রিপোর্ট করা হয়।

আর্জেন্টিনা দক্ষিণ আমেরিকার দেশটিতে দুটি প্রীতি ম্যাচ খেলার কয়েক সপ্তাহ আগে আক্রমণটি হয়েছিল, মেসি কাতারে ২০২২ বিশ্বকাপে দলকে জয়ের তিন মাস পর।

কোনো খেলাই রোজারিওতে হবে না। আর্জেন্টিনা ২৩ মার্চ রাজধানী বুয়েনস আইরেসে পানামার মুখোমুখি হবে এবং ২৮ মার্চ তারা সান্তিয়াগো দেল এস্তেরো প্রদেশে কুরাকাওর বিপক্ষে খেলবে।

বিশ্বকাপের পর আর্জেন্টিনায় দলের প্রথম ম্যাচ হবে। কোচ লিওনেল স্কালোনি এখনো তার দল ঘোষণা করেননি।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.