Header Ads

ফলোঅন নিয়ে কোনো আক্ষেপ নেই স্টোকসের


ছবি: এএফপি
ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস বলেছেন যে নিউজিল্যান্ড ওয়েলিংটনে দ্বিতীয় টেস্টে এক রানের রোমাঞ্চকর জয়ের জন্য ইতিহাসকে অস্বীকার করার পরে ফলো-অন কার্যকর করার বিষয়ে তার কোন অনুশোচনা নেই।

ইংল্যান্ডের ঘোষিত প্রথম ইনিংসে ৮ উইকেটে ৪৩৫ রানের জবাবে নিউজিল্যান্ড ২০৯ রানে অলআউট হওয়ার পর, স্টোকস বেসিন রিজার্ভে তৃতীয় দিনে ব্ল্যাক ক্যাপদের আবার ব্যাট করতে পাঠায়।

স্থিতিস্থাপক বলে প্রমাণিত একটি পিচে ক্লান্তিকর ইংলিশ আক্রমণের বিরুদ্ধে বোর্ডে 483 রান করে নিউজিল্যান্ড, জয়ের জন্য ২৫৮ রানের লক্ষ্য স্থির করে যা মঙ্গলবার এক রোমাঞ্চকর দিনে পাঁচটিতে তাড়া করে ইংল্যান্ডের বাকি সবগুলো।

"পশ্চাদপটে অধিনায়কত্বের কথা ভাবুন?" স্টোকসকে ফলোঅন সম্পর্কে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন। "এটি এমন কিছুই নয় যা আমি কখনও করব না।


“আমরা ফলো-অন প্রয়োগ করার পর হারানো সবসময়ই আমাদের খেলা ছিল।

"কিন্তু এর পিছনে যুক্তি ছিল যে আমাদের উদ্বোধনী বোলাররা টানা তিনটি ইনিংসে তাদের টপ-অর্ডার ভেঙ্গে দিয়েছে।

"আমরা জানতাম যে নিউজিল্যান্ডকে আমাদের এইরকম পরিস্থিতিতে ফেলতে নিখুঁত খেলা খেলতে হবে।"

ফলোঅন করতে বলা হলে নিউজিল্যান্ড টেস্ট জয়ের চতুর্থ দল হয়ে ওঠে, সিরিজটি ১-১ ড্র করে।
গত বছর দায়িত্ব নেওয়ার পর থেকে ১২টি টেস্টে স্টোকসের দ্বিতীয় হার।

তিনি বলেছিলেন যে ইংল্যান্ড ফলাফল নিয়ে হতাশ হয়েছিল কিন্তু খেলাটি দেখা সবচেয়ে আকর্ষণীয় ম্যাচগুলির একটির অংশ হওয়া তার নিজের সান্ত্বনা ছিল।

"শেষ দিনে নেমে যাওয়া, সেই শেষ আধা ঘন্টার পরিস্থিতির মধ্যে থাকা - এটি আপনার ইচ্ছার সবকিছু," তিনি বলেছিলেন।

"যদিও আমরা এটির ভুল দিক থেকে বেরিয়ে এসেছি, আপনি সাহায্য করতে পারবেন না কিন্তু ধন্য বোধ করতে পারেন যে আমরা সেই অবিশ্বাস্য খেলার অংশ হতে পেরেছি।
"অবশ্যই জেতা না পারাটা হতাশাজনক। কিন্তু আজ এখানে সবাই কী উপভোগ করেছে এবং দেখেছে তার বড় ছবি আমরা দেখছি।

"এটি সম্ভবত এই মুহূর্তে হতাশার চেয়ে বড়।"
স্টোকসের হাঁটু একটি উদ্বেগ রয়ে গেছে, এবং মঙ্গলবার তার ৩৩  রানে ১১৬ বলের মুখোমুখি হওয়া সত্ত্বেও তিনি স্পষ্ট অস্বস্তিতে ছিলেন।

তিনি বলেছিলেন যে হোম গ্রীষ্মে অ্যাশেজের আগে সুস্থ হয়ে উঠতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ থেকে প্রত্যাহার করার কোনও পরিকল্পনা নেই তার।
"আমি মিথ্যা বলতে যাচ্ছি না। এটা খুবই হতাশাজনক যে আমি আমার শরীরের দিক থেকে আমাকে আটকে রেখেছি।"

"এটি কিছুক্ষণের জন্য হয়েছে ... তবে আমরা আমাদের সম্ভাব্য সবকিছুই করছি যাতে আমাকে চতুর্থ-সিমারের ভূমিকাটি পূরণ করতে দেয়, যেমনটা আমি দুই বা তিন বছর আগে করতে পেরেছিলাম।
"আশা করি, অ্যাশেজ আসুক, আমাকে এটা নিয়ে চিন্তা করতে হবে না।"




কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.