Header Ads

ইংল্যান্ড সিরিজকে সামনে রেখে টাইগারদের সঙ্গে যোগ দিয়েছেন সাকিব

 

ছবিঃ সংগৃহীত
মার্কিন যুক্তরাষ্ট্র থেকে ফেরার পর আজ দলে যোগ দেওয়ার পরে সবার দৃষ্টি ছিল অলরাউন্ডার সাকিব আল হাসান এবং ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের দিকে।

শনিবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের একটি বিস্ফোরক সাক্ষাৎকারের পর দুজনের সম্পর্কের এমন অবনতি হয়েছে যে তারা কথা বলতে পারছেন না বলে খবরটি ভেঙে গেছে। বিসিবি সভাপতি ড্রেসিংরুমের মধ্যে 'গ্রুপিং' এবং দুই সিনিয়র খেলোয়াড়ের মধ্যে সম্পর্ককে কেন্দ্র করে একটি অস্বাস্থ্যকর সংস্কৃতির কথাও বলেছিলেন।

দুজনের মধ্যে কোন বাস্তব আলোচনা হয়নি এবং দেখা যাচ্ছে যে তারা পুরো ট্রেনিং সেশন জুড়ে তাদের দূরত্ব বজায় রেখেছিল এবং খেলোয়াড়দের নেট সেশনের মাধ্যমে কিছু ফিল্ডিং অনুশীলন করে।

দিনের পাঠ্যক্রম শুরুর আগে মিরপুরে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে উইকেট পরীক্ষা করেন তামিম।

সাকিব মাঠে প্রবেশ করেন এবং বাকি স্কোয়াডের কাছে যেতেই হাসিমুখে ছিলেন। ফিরে আসার পর সেশনের সময় তিনি হালকা মনের মেজাজে ছিলেন যদিও তিনি তার যাত্রা থেকে কিছুটা ক্লান্ত হয়েছিলেন। এই মাসের ২২ তারিখে টাইগাররা তাদের প্রশিক্ষণ শুরু করার সাথে ইংল্যান্ড সিরিজের আগে এই অলরাউন্ডার আজ তার প্রথম অনুশীলন সেশনে যোগদান করেছিলেন।

তামিম ইনডোর নেট সেশনে গিয়েছিলেন এবং এর পরেই সাকিবও নেটে যান। দুজনে পাশাপাশি নেটে ব্যাট করছিল এবং এক পর্যায়ে, তামিম সাকিবকে বলছিলেন যে অলরাউন্ডারের কাছে বোলিং করা একজন নেট বোলারকে নেট পরিবর্তন করতে এবং তার পরিবর্তে তাকে বল করতে দিতে বলেছিল, একটি অনুরোধ সাকিব রাজি হন। . নেট সেশনটি প্লাজা প্ল্যাটফর্ম থেকে একদল মিডিয়া কর্মীদের দ্বারা পর্যবেক্ষণ করা হয়েছিল।

তামিম আগেই নেট ছেড়েছিলেন এবং সাকিব বল নিয়ে পালা নেওয়ার আগে ব্যাট দিয়ে পিষে ফেলেছিলেন। নেট থেকে ফেরার পর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের মাঠে জড়ো হন খেলোয়াড়রা। সাকিব এবং কোচ চন্ডিকা হাথুরুসিংহে মাঠে দীর্ঘ আলোচনা করেন যখন অন্য খেলোয়াড়রা একে একে তাদের ফিল্ডিং সেশন শুরু করতে আসেন।

সাকিবকে কয়েক জন খেলোয়াড়ের সাথে ঠাট্টা করতে দেখা যায় যখন তিনি একটি বৃত্তে বাকিদের সাথে যোগদানের আগে আলাদা গ্রুপে অনুশীলন শুরু করেন। সাকিব এবং তামিমকে তাসকিন আহমেদ এবং তৌহিদ হৃদয়ের সাথে হাই-ক্যাচিং অনুশীলন সেশনের জন্য একত্রিত করা হয়েছিল এবং কয়েকজন উইকেটরক্ষক হিসাবে মুশফিকুর রহিমের সাথে স্লিপ-কর্ডন ডিউটিতে গিয়েছিলেন।

সেশন শেষে আরেকটি মিনি টিম মিটিং হলেও সারাদিনের কাজ শেষে সাকিব আগেই ড্রেসিংরুমে চলে গেছেন। ইংল্যান্ডের বিপক্ষে বুধবার প্রথম ওয়ানডে শুরুর আগে মঙ্গলবার আরও একটি অনুশীলন সেশন করবে টাইগাররা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.