Header Ads

কেন 'পাঠান' সফল হতে থাকে


"পাঠান" কে ঘিরে উন্মাদনা ছড়িয়ে পড়ে যখন ছবিটি মুক্তি পায় তখনই বিশ্বজুড়ে।  এখনও, মুক্তির প্রায় ৬১ দিন পরে, "পাঠান" এর ঝড় বইছে।  একের পর এক ছবি রেকর্ড গড়ছে আর ভাঙছে।  ইতিমধ্যে ছয় সপ্তাহ ধরে চলার পরে, ছবিটি ধীর হবে বলে আশা করা হয়েছিল।  কিন্তু আশ্চর্যজনকভাবে, এটি প্রথম পাঁচটির চেয়ে ষষ্ঠ সপ্তাহে বেশি আয় করেছে।  কিছু ভারতীয় সংবাদমাধ্যম এখন রিপোর্ট করেছে কেন ‘পাঠান’-এর সাফল্য অব্যাহত রয়েছে।

"পাঠান" এর ইতিমধ্যেই চলমান বক্স-অফিস সাফল্যের মধ্যে "সেলফি" ২৪ ফেব্রুয়ারি মুক্তি পেয়েছে।  তবে অক্ষয় কুমারের ছবিটি দর্শকদের প্রত্যাশা পূরণ করতে পারেনি।  ফলস্বরূপ, সদ্য মুক্তিপ্রাপ্ত "সেলফি" প্রাথমিকভাবে "পাঠান" থেকে প্রতিদিন বেশি আয় করছিল, পরবর্তীটি খুব শীঘ্রই অল্প সময়ের মধ্যে শীর্ষ দৈনিক বক্স-অফিস উপার্জনকারী হিসাবে ফিরে আসবে।

ভারতীয় মিডিয়া আউটলেট অনুসারে, "সেলফি" মুক্তির প্রথম তিন দিনে গড়ে ৩ কোটি রুপি আয় করেছে।  চতুর্থ দিন থেকে ছবিটির দৈনিক আয় কমেছে ১ কোটি রুপি।  থিয়েটারে সপ্তম দিন থেকে, "সেলফি" এর দৈনিক আয় এক কোটির নিচে নেমে গেছে।

‘সেলফি’-এর ব্যর্থতার কারণে আবারও ‘পাঠান’-এর রোজকার আয় বাড়তে শুরু করেছে।  গড়ে, "পাঠান" প্রতি দুই দিনে ১.৫ কোটি রুপি আয় করতে শুরু করেছে - যা তার ষষ্ঠ সপ্তাহের সপ্তাহান্তের তুলনায় ৫০ শতাংশ বেশি।  এখনও পর্যন্ত, শাহরুখ খান ব্লকবাস্টার শুধুমাত্র হিন্দি ভাষার সংস্করণ থেকে ৫১৩ কোটি রুপি আয় করেছে।

কিছু হল এমনকি এসআরকে অভিনীত চলচ্চিত্রের পরে মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র থেকে আয়ের আশায় "পাঠান" এর স্ক্রিনিং সরিয়ে দিয়েছে।  তবে ফল হলো উল্টো।  "পাঠান" মুছে ফেলা হলগুলির আয় উল্লেখযোগ্যভাবে হ্রাস পেয়েছে, যার ফলে তারা আবার চলচ্চিত্র প্রদর্শন শুরু করেছে।

"পাঠান" এর সাফল্যের জন্য আরেকটি কারণ উদ্ধৃত করা হচ্ছে তা হল যে এর পরে মুক্তিপ্রাপ্ত কোনও চলচ্চিত্রই তার তারকা শক্তির সাথে মেলে না।  দর্শকরা এখনও ছবিটির প্রতি আস্থাশীল, বিশেষ করে কারণ এতে শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহাম অভিনয় করেছেন।  একই সময়ে, SRK ভক্তরাও "পাঠান" দেখার জন্য হলগুলিতে ভিড় করছেন।

শাহরুখ খানের বড় পর্দায় ফিরে আসা দেখার মতো ঘটনা।  মুক্তির পর থেকেই হল এবং বক্স অফিসে আধিপত্য বিস্তার করেছে ‘পাঠান’।  বিতর্ক সত্ত্বেও ছবিটি সফল হয়েছে এবং ইতিমধ্যেই বলিউডে তার ছাপ ফেলেছে।

এখন, "পাঠান" ভারতের পঞ্চম সর্বোচ্চ আয় করা চলচ্চিত্র হয়ে উঠেছে।  অন্য চারটি ছবি যা "পাঠান" এর থেকে বেশি আয় করেছে তার মধ্যে রয়েছে যথাক্রমে "দঙ্গল" (প্রথম স্থানে), "বাহুবলী", "আরআরআর" এবং "কেজিএফ: চ্যাপ্টার ২",।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.