Header Ads

কোয়ারতশেলিয়া গোলের প্রতিধ্বনি করেছেন ম্যারাডোনার প্রতিভা

 


লুসিয়ানো স্পালেত্তি খভিচা কোয়ারাটশেলিয়া থেকে "একটি ম্যারাডোনার মতো গোল"কে স্বাগত জানিয়েছেন কারণ নাপোলি সেরি এ-এর শীর্ষে তাদের প্রভাবশালী লিড প্রসারিত করতে আটলান্টাকে ২-০ গোলে হারিয়েছে।

জর্জিয়ানদের অভিষেক সেরি এ সিজনের ১১তম গোলটি শনিবারের খেলার ৬০ তম মিনিটে এসেছিল, যখন তিনি পেনাল্টি এলাকায় তার পথ স্ল্যালোম করেছিলেন এবং একটি ভয়ঙ্কর ফিনিশিং জালের ছাদে কবর দেওয়ার আগে ডিফেন্ডারদের ধাক্কা দিয়ে ফেলেছিলেন।

কোয়ার্টসখেলিয়া আটালান্টার অধিনায়ক রাফায়েল টোলোইকে তার ঝলমলে ফুটওয়ার্কের দ্বারা মুগ্ধ করে রেখেছিলেন, এবং তুলনার যুক্তিসঙ্গত পরিমাপ হিসাবে নাপোলি কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার করা দুর্দান্ত গোলগুলিকে মনে করা কঠিন ছিল।

এটি বিশেষ ছিল, এবং এর মানে হল লিগ অভিযানে কোয়ারাটসখেলিয়ার ২০টি গোল সম্পৃক্ততা রয়েছে, কারণ তিনি নয়টি অ্যাসিস্টও করেছেন।  তিনি এবং তার সহকর্মী নাপোলি ফরোয়ার্ড ভিক্টর ওসিমেন এই মৌসুমে সিরি এ-তে একমাত্র খেলোয়াড় যিনি এই চিহ্নে পৌঁছেছেন, স্ট্রাইকার ওসিমেন ২৩ (১৯ গোল, চারটি অ্যাসিস্ট)

এই আটলান্টা দলকে পরাজিত করা খুব কঠিন ছিল, তারা একটি শক্ত এবং আক্রমণাত্মক দল," স্পালেট্টি বলেছিলেন। "আমরা তীব্রতার দিক থেকে ভাল ছিলাম এবং তারপরে কোয়ারা তার দুর্দান্ত গুণটি এতে রেখেছিল।

"তিনি একটি ম্যারাডোনার মতো গোল করেছিলেন। এটি এমন একটি গোল যা দূর থেকে শুরু হয়েছিল, প্রথমে [ফ্রাঙ্ক] অ্যাঙ্গুইসার দুর্দান্ত বল পুনরুদ্ধারের মাধ্যমে, তারপরে ওসিমেনের অগ্রগতির সাথে এবং তারপরে খভিচা-এর দক্ষতার সাথে যিনি এক-অন-অন-এ একজন অসাধারণ খেলোয়াড়।  একটি পরিস্থিতি।"

স্পালেট্টি প্রশংসনীয়ভাবে দেখেছিলেন এবং বলেছিলেন যে কীভাবে কভারতস্কেলিয়া ডিফেন্ডারদের সমস্যায় ফেলেছিল "সে ডানে না বামে যাবে কিনা তা স্পষ্ট না করেই, এবং তারপরে সে নির্ভুলতা এবং শক্তির সাথে শ্যুট করবে"।

আমির রাহমানি ৭৭তম মিনিটে সেকেন্ডে হেড করে জয় নিশ্চিত করেন আটালান্টার খেলার সবচেয়ে ভয়ঙ্কর স্পেল থাকার পর।

নাপোলির জয় তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী ইন্টারের থেকে ১৮ পয়েন্ট এগিয়ে নিয়ে গেছে, শনিবারের শেষের খেলায় লাজিও দ্বিতীয় স্থানে যাওয়ার সুযোগ পেয়েছিল, যদিও এখনও স্প্যালেত্তির দল থেকে ১৭ পয়েন্ট পিছিয়ে রয়েছে।


নেপলসের এই ফলাফলটি সেরি এ-তে লাজিওর বিপক্ষে নাপোলির কাছে বিরল হারের পরিপ্রেক্ষিতে এসেছে, জয়ের উপায়ে ফিরে আসা নিশ্চিতভাবেই যে কোনও স্নায়ুকে প্রশমিত করেছে।

নেপোলির লিড বিশাল, এবং তারা জানে যে এটি এমন একটি প্ল্যাটফর্ম যেখান থেকে তাদের অবশ্যই চ্যাম্পিয়ন হতে হবে কারণ তারা প্রথম লিগ শিরোপা খুঁজতে চায় যেহেতু ম্যারাডোনা নিজেই ১৯৮৬-৮৭ এবং ১৯৮৯-৯০ সালে দলকে গৌরব অর্জন করেছিলেন, তাদের ইতিহাসে একমাত্র স্কুডেটো জয়।

নাপোলির ওয়েবসাইটে উদ্ধৃত স্প্যালেটি বলেছেন, "এই ম্যাচ জেতা দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল।"  "আমরা তারকাদের কাছে পৌঁছাতে চাই, এবং আমরা এটি অর্জনের জন্য সবকিছু করব।

"আমরা ইতিমধ্যেই ল্যাজিওর বিরুদ্ধে সন্ধ্যার পরে অনেক গুজব শুনেছি, অনেকে অবিলম্বে সংক্ষিপ্ত রায় দেওয়ার জন্য ছুটে এসেছিল, এবং তাই পিচে প্রতিক্রিয়া দেওয়া সঠিক ছিল।

"আমরা তারকাদের কাছে পৌঁছানোর জন্য সবকিছু করব, কিন্তু মাঝখানে এমন গেম রয়েছে যা আপনাকে দৃঢ়তা, প্রত্যয় এবং চরিত্রের সাথে খেলতে হবে। আমরা যদি এই মানসিকতা নিয়ে চলতে পারি তবে আমরা শান্ত হতে পারি।"

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.